ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পাচ্ছেন ১৬৫ শিক্ষার্থী   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৮, ৯ মে ২০১৮ | আপডেট: ১৫:২৫, ১২ মে ২০১৮

২০১৭ সালে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ নম্বর বা সিজিপিএ অর্জন করায় প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৬৫ জন কৃতি শিক্ষার্থী। এর মধ্যে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী রয়েছেন।  

গতকাল মঙ্গলবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে কমিশন কার্যালয়ে অনুষ্ঠিত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ইউজিসি চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক প্রদান করবেন বলে আশা করা যাচ্ছে। প্রধানমন্ত্রীর সুবিধামতো সময়ে ইউজিসির উদ্যোগে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

ইউজিসি সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, অধ্যাপক ড. মোঃ আখতার হোসেন ও অধ্যাপক ড. এম. শাহ্ নওয়াজ আলি, ইউজিসি সচিব ড. মো. খালেদ ও ইউজিসি’র বিভাগীয় প্রধানরা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালগুলোর মেধাবী শিক্ষার্থীদের আরও ভালো ফলাফল অর্জনে উৎসাহ দেওয়ার জন্য ২০০৫ সাল থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের প্রবর্তন করা হয়। 

একে//এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি